ঈদে উজ্জ্বল আর পরিষ্কার ত্বক পেতে পান করুন এই চা

0
70

ওয়েব ডেস্ক:

চা তো আমরা প্রত্যেকেই কম বেশি  পান করি। অনেকে আবার একটু বেশিই পান করি। সকালে উঠে এক কাপ চা দিয়ে দিনটা শুরু না হলে কেমন একটি ফিকে ব্যাপার হয়ে যায়। কিন্তু আপনি কি জানেন, এই চাতেই লুকিয়ে রয়েছে আপনার ত্বকের সৌন্দর্য। ঈদে আগে উজ্জ্বল আর পরিস্কার ত্বক পেতে পান করুন এই চা ….

ক্যামোমাইল টি: এই ধরনের চায়ে কুয়েরসেটিন নামক উপাদান রয়েছে। যা চোখের ক্লান্তি দূর করে, ফোলা ভাব কমাতে সাহায্য করে। অনিদ্রা প্রতিরোধ করে। ক্যামোমাইল টি ব্যাগ চোখের উপরে কিছুক্ষণ রেখে দিলেই এই সমস্ত সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।
জ্যাসমিন টি: এটি অ্যান্টিব্যাকটিরিয়াল। ত্বকের ব্রণ সারাতে সাহায্য করে। ত্বক উজ্জ্বল করে তোলে। ত্বকের বার্ধক্য রোধ করে।

গ্রিন টি: অতি মাত্রায় সূর্যালোক ত্বকে ক্যানসারের সম্বাবনা বাড়িয়ে তোলে। গ্রিন টি ক্ষতিগ্রস্ত ত্বককে সারিয়ে তুলতে সাহায্য করে। ত্বকের বলিরেখা এবং রিঙ্কলস দূর করে। নতুন কোষ তৈরি করতে সাহায্য করে।

ব্ল্যাক টি:  এতে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিড্যান্ট রয়েছে। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে। ত্বকের বার্ধক্য রোধ করে।

আদা চা:  পেটের সমস্যা হলে ত্বকে তার প্রভাব পড়ে। আদা চা হজম শক্তি বাড়িয়ে তোলে। ফলে ত্বক পরিষ্কার থাকে।

পিপারমিন্ট টি: তৈলাক্ত ত্বকের জন্য এই চা খুবই উপকারি। ত্বকে অতিরিক্ত তেলের উত্পাদন কমায়। মৃত কোষকে ত্বকের উপর থেকে সরিয়ে নতুন কোষ তৈরিতে সাহায্য করে।

হোয়াইট টি: গ্রিন টি-র থেকেও অনেক বেশি অ্যান্টি অক্সিড্যান্ট রয়েছে এতে। ত্বকের ম্যাট্রিক্স মেটালোপ্রোটিনেজ উত্সেচকের মাত্রা কমিয়ে ত্বকে স্বাস্থ্যকর করে তোলে।

কম্বুচা: ত্বকে জমে থাকা টক্সিন দূর করতে সাহায্য করে। ত্বককে টানটান করতে সাহায্য করে। সানবার্ন দূর করে।

ম্যাট চা:  জাপান থেকে এই চা এসেছে। এটি প্রাকৃতিক অ্যান্টিবায়োটিক এবং অ্যান্টি অক্সিড্যান্ট। খাওয়ার পাশাপাশি ম্যাট চা পাউডার ত্বকে প্যাক হিসাবে লাগাতেও পারেন।