ইরানে সন্দেহভাজন চার আইএস জঙ্গিকে হত্যা

0
115

অনলাইন ডেস্ক :

ইরানের দক্ষিণাঞ্চলের হরমুজগান প্রদেশে অভিযান চালিয়ে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের চার সন্দেহভাজন সদস্যকে হত্যা করেছে দেশটির পুলিশ। সোমবার দেশটির একটি সংবাদ সংস্থা বলছে, নিহতদের মধ্যে অন্তত দু’জন বিদেশি রয়েছেন। পুলিশ বলছে, হরমুজগানের ঘটনাস্থল থেকে বিস্ফোরক, বন্দুক ও আইএসের পতাকা উদ্ধার করা হয়েছে। গত বুধবার ইরানের পার্লামেন্ট ভবন ও দেশটির বিপ্লবী নেতা আয়াতুল্লাহ রুহুল্লা খামেনির সমাধি স্থলে বন্দুক ও আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৭ জনের প্রাণহানি ঘটে। এর পর থেকে বড় ধরনের নিরাপত্তা অভিযান শুরু করেছে দেশটির আইন-শৃঙ্খলা বাহিনী।

তেহরানের প্রাণকেন্দ্রে এ হামলার দায় স্বীকার করে আইএস। এই প্রথম কট্টর সুন্নিপন্থী ইসলামিক স্টেট (আইএস) শিয়া সংখ্যাগরিষ্ঠ ও শাসিত ইরানে হামলার দায় নিয়েছে। স্থানীয় এক পুলিশ প্রধানের বরাত দিয়ে দেশটির আধা-সরকারি সংবাদ সংস্থা তাসনিম নিউজ অ্যাজেন্সি বলছে, ইরানের দক্ষিণাঞ্চলের পর্বত এলাকায় চার ব্যক্তির সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। পরে পুলিশ ওই চার সন্দেহভাজন আইএস সদস্যকে হত্যা করেছে।

তিনি বলেন, নিহতদের মধ্যে দু’জন ইরানের নাগরিক নন। ঘটনাস্থলে অভিযানের সময় পুলিশ বন্দুক, গুলি, বিস্ফোরক ও ইসলামিক স্টেটের পতাকা উদ্ধার করেছে।

এস এম পলাশ