ইতিহাসের মহানায়কের সঙ্গে খলনায়কের তুলনা হয় না : কাদের

0
137

অনলাইন ডেস্ক:

বিএনপির সমর্থক ও নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আপনারা কার সঙ্গে কার তুলনা করেন। ইতিহাসের মহানায়কের সঙ্গে খলনায়কের তুলনা হয় না। রোববার সন্ধ্যায় রাজারবাগ পুলিশ লাইন্সে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে এ সভার আয়োজন করে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের কথা উল্লেখ করে তিনি বলেন, হত্যা হত্যাকে ডেকে আনে। খুন আরেকটা খুনকে আমন্ত্রণ করে। বঙ্গবন্ধুর খুনিদের যদি জিয়াউর রহমান পুনর্বাসন না করতেন তাহলে তাকেও আরেকটা চক্রের হাতে খুন হতে হতো না। খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, যে বুলেট শেখ হাসিনা, শেখ রেহানাকে এতিম করেছে, সেই বুলেট আপনাকে বিধবা করেছে।

ষোড়শ সংশোধনী নিয়ে সম্প্রতি কয়েকটি অনুষ্ঠানে সরকার ও সরকারদলীয় এমপিদের সমালোচনা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার মন্তব্যের পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, মহাসচিব সাহেব, ধীরে, ধীরে আরও ধীরে। এটা বাংলাদেশ, এটা পাকিস্তান নয়।

ওবায়দুল কাদের বলেন, পাকিস্তানে কিছু ঘটলেই একটা দল দেশে এ নিয়ে সোচ্চার হয়ে ওঠে। দলের নেতার সঙ্গে সঙ্গে কর্মীরাও জগাই-মাধাই সেজে হৈ চৈ শুরু করে দেয়। দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, অতি উৎসাহী আওয়ামী লীগার হবেন না। আপনার কাজ হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পলিসি বাস্তবায়ন করা।

পুলিশ বাহিনীকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গর্ব করেন উল্লেখ করে তিনি বলেন, অনেকে আছেন কথায় কথায় পুলিশকে দোষারোপ করেন, যে তারা চাঁদা নেয়। চাঁদাবাজি বন্ধ করতে হলে আগে রাজনীতিকে ঠিক করতে হবে। অনেক সময় পুলিশ অসহায়, তাদের কিছু করার থাকে না। দুষ্টের দমন শিষ্টের পালন এ মন্ত্রে উজ্জীবিত হয়ে কাউকে ছাড় না দিতে পুলিশ বাহিনীকে আহ্বান জানান তিনি।

এস এম পলাশ