আশাশুনিতে মাছের ঘেরে আক্রমণ করে মারপিট ও লুটপাট :আহত-৭

0
118
আশাশুনি প্রতিনিধিঃ

আজ সকালে আশাশুনি উপজেলার দক্ষিণ বড়দলের পুটিমারী খালে  মাছের ঘেরে আক্রমণ চালিয়ে মারপিট, ভাংচুর ও লুটপাট করা হয়েছে। প্রতিপক্ষের আক্রমণে ৭ জন আহত হয়েছে। গুরুতর আহত ৪ জনকে আশাশুনি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এব্যাপারে ৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২/৩ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
থানায় দায়েরকৃত অভিযোগ ও এলাকাবাসী জানান, দক্ষিণ বড়দল গ্রামের মৃত বসন্ত কুমার ঢালীর ছেলে বিভুতি ভূষণ ঢালী পুটিমারী খালে  পৈত্রিক ও ডিডিকৃত ১৬ বিঘা জমিতে মাছের চাষ করে আসছেন। বাইনতলা গ্রামের মৃত মনিন্দ্র নাথ মন্ডলের ছেলে  দেবব্রতের নেতৃত্বে প্রতিপক্ষ ঘেরটি জবর দখলের জন্য ৬ মাস পূর্ব হতে ২ লক্ষ টাকা চাঁদা দাবী করে আসছিলেন। বিষয়টি এলাকার গণ্যমান্য ব্যক্তিদের অবহিত করা হলে তারা আরও ক্ষিপ্ত হয়ে ষড়যন্ত্র শুরু করেন। ১৩ এপ্রিল রাত একটার দিকে প্রতিপক্ষ বড়দল গ্রামের দেবব্রত মন্ডল, মুকুন্দ মন্ডল, সুবোল সরদার, শিবপদ মন্ডল, বাইততলার ভুপল মিস্ত্রী, দক্ষিণ বড়দলের উদয় মন্ডল, উত্তম মন্ডল, দেবব্রত মন্ডলসহ তাদের লোকজন ঘেরে আক্রমণ করে ঘেরে থাকা ব্যক্তিদের নির্দয় ভাবে মারপিট এবং ভাংচুর ও লুটপাট করে। এতে অনুমান অর্ধ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়। পাশের লোকজন এগিয়ে গেলে আক্রমণ কারীরা ২ লক্ষ টাকা গুছিয়ে রাখতে বলেন। না হলে খুন-জখম করার হুমকী দিয়ে কেটে পড়ে। তাদের আক্রমণে কবিতা ঢালী, দুলাল ঢালী, দিবাকর ঢালী, ভীম সরকার, মিলন, হরষিত ও তরুণ ঢালী আহত হন। গুরুতর আহত প্রথম ৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আক্রমণে নেতৃত্বদানকারী দেবব্রত ঘটনা সম্পর্কে কিছু জানেন না বলে দাবী করেছেন।
এ ব্যাপারে আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  মোস্তাফিজুর রহমান বলেন,দুই পক্ষের মধ্যে গোলযোগ হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেন।