আশাশুনিতে নির্মানাধীন ইট ভাটার কার্যক্রম বন্ধের দাবিতে মানব বন্ধন

0
133
নিজস্ব প্রতিনিধি:

আশাশুনি প্রতাপনগরে এপিএস ডিগ্রী কলেজ সংলগ্ন নির্মানাধীন ইট ভাটার কার্যক্রম বন্ধের দাবিতে মানব বন্ধন কর্মসূচী ও প্রধান মন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করেছে জেলা নাগরিক উন্নয়ন কমিটি ও জেলা ঐক্য পরিষদ।

সোমবার দুপুর ১১ টায় জজকোর্টের সামনে জেলা নাগরিক উন্নয়ন কমিটি ও সাতক্ষীরা জেলা ঐক্য পরিষদ সম্মিলিত আয়োজনে মানব বন্ধন কর্মসূচী ও জেলা প্রশাসনের মাধ্যমে প্রধান মন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করেন। দুই শতাধিক মানুষের অংশ গ্রহণে মানব বন্ধন কর্মসূচীর অনুষ্ঠানে বক্তারা তাদের বক্তব্যে বলেন শিক্ষাই জাতির মেরুদন্ড। শিক্ষা ছাড়া জাতি বাঁচতে পারে না। বিশ্বের বুকে শিক্ষা ছাড়া জাতি মেরুদন্ডহীন ও বিবেকহীন। তাই যারা নিজেদের ব্যক্তি স্বার্থে শিক্ষা প্রতিষ্ঠানকে ধ্বংশ করে ইট ভাটা তৈরী করে অর্থশালী হওয়ার স্বপ্ন দেখছেন তাদের বিরুদ্ধে সমগ্র জাতিকে রুখে দাঁড়ানোর জন্য আহবান জানান। এপিএস ডিগ্রী কলেজ সংলগ্ন মাত্র দুই শত গজের মধ্যে ইট ভাটা নির্মাণকে অনুষ্ঠানের বক্তরা ধিক্কার, নির্লজ্জ ও স্বাধীনতা বিরোধী বলে আখ্যায়িক করেন।

এসময় একমাত্র শিক্ষার জন্য কোমল মতি ছাত্র/ছাত্রীর ভবিষ্যতের স্বার্থে নির্মানাধীন ভাটার সকল কার্যক্রম বন্ধের জন্য জেলা প্রশাসক ও পরিবেশ অধিদপ্তরের প্রতি আহবান জানান। একই সাথে মাননীয় প্রধান মন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন। মানব বন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান মন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করেন। জেলা নাগরিক কমিটির আহবায়ক সাহাজান গাজীর সভপতিত্বে জেলা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আব্দুস সামাদের পরিচালনায় মানব বন্ধন কর্মসূচী পালিত হয়।

দৈনিক সাতক্ষীরা/জেড এইচ