আওয়ামী লীগ গোলামির চুক্তি করবে না : কাদের

0
62

অনলাইন ডেস্ক :

প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে বিএনপির পক্ষ থেকে দেয়া বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ভারতের সঙ্গে আওয়ামী লীগ গোলামির কোনো চুক্তি করবে না। দিল্লি, ওয়াশিংটন আমাদের ক্ষমতায় বসিয়ে দেবে না। আপনারা দুশ্চিন্তা করবেন না। রাজনীতির ইতিবাচক ধারায় আসুন। বুধবার সন্ধ্যায় বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয় (বুয়েট) অডিটোরিয়ামে শাখা ছাত্রলীগের হল সম্মেলন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বিএনপির উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেছেন, আগামী নির্বাচনে আপনাদের অংশগ্রহণ করতেই হবে, এর কোনো বিকল্প নেই। না হলে অপনাদের নিবন্ধন বাতিল হয়ে যাবে। তখন আপনারা সংকুচিত হতে হতে কোথায় পৌঁছাবেন তার শেষ নেই। তাই আগামী জাতীয় নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না, এটা আমরা বিশ্বাস করি না।

তিনি বলেন, বিএনপি শুধু ইস্যু খোঁজে, কুমিল্লার সিটি নির্বাচন নিয়ে কথা বলার সুযোগ না পেয়ে প্রধানমন্ত্রীর ভারত সফরের চুক্তি নিয়ে বলছেন প্রকাশ্যে চুক্তি করতে হবে। জাতীয় স্বার্থে সামরিক, প্রতিরক্ষা যে কোনো চুক্তিতে সই করতে আমরা রাজি। আপনারা (বিএনপি) কিছু করতে না পেরে ভারতের সঙ্গে অবিশ্বাসের দেয়াল গড়তে চেয়েছিলেন, তাই এখন আপনাদের গাত্রদাহ শুরু হয়েছে। সমতার ভিত্তিতে, সামঞ্জস্যতা রেখে ভারতের সঙ্গে যে কোনো চুক্তিতে সই করব। বুয়েট শাখা ছাত্রলীগের হল সম্মেলনে কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাকর্মীসহ সবার উদ্দেশ্যে ছাত্রলীগের সাবেক এ সভাপতি বলেন, ছাত্রলীগের বিদায়ী সাবেক সভাপতি সোহাগকে (এইচ এম বদউজ্জামান সোহাগ) এখন আর কেউ সালামও দেয় না। এক সময় তার পিছনে মোটরসাইকেলের মহড়া চলত। সোহাগ-জাকির তোমরাও সাবেক হবা, তখন কেউ সালামও দেবে না। তাই কমিটি দেয়ার সময় নিজের ক্যাডার বানানোর দরকার নেই।

ছাত্রলীগ নেতাদের বলছি, তাফালিং করো না। কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, ঢাবির সঙ্গে বুয়েটের রাজনীতি মিলালে চলবে না। বিশেষায়িত প্রতিষ্ঠানের রাজনীতির আগে পড়াশোনা। পড়াশোনা নাম্বার ওয়ান। বুয়েটের রাজনীতিকে নতুন করে সাজাতে হবে। বুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি শুভ্র জ্যোতি টীকাদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ।

এস  এম পলাশ

LEAVE A REPLY